নিঃস্ব আমি
- এম এ মজিদ চাকলাদার ২৮-০৪-২০২৪

বহুক্ষণ হয়ে গেল ধ্যানমগ্ন প্রিয়া
মাথা তোল নতমুখী, স্নিগ্ধা, সহজিয়া
এসেছি বন্ধদোড়ে জাগাতে তোমায়
যদিও এখানে এখন খুব অসময়!

যে জীবনে চাওনিগো সঞ্চয় সঙ্ঘাত
অথচ, স্বপ্ন দেখে কেটেছে প্রতিরাত
সত্যিকারে কোনকিছু চাওনি পেতে
অথচ, সদাই তুমি প্রস্তুত কিছু নিতে
এভাবেই প্রতিটিদিন, প্রতিটিক্ষণ
ভেবেছ কেটে যাবে নিতান্ত অকারণ!

আর নয় প্রিয়তমা জাগো এইবেলা
চেয়ে দেখো স্বপ্নপূরে বসেছে মেলা
নাও, কুড়িয়ে নাও, যা কিছু প্রয়োজন
তোমার জন্যেই আজ এত আয়োজন;

ধ্যান ভাঙো নতমুখী, স্নিগ্ধা, সহজিয়া
আমি হবো নিঃস্ব তোমাকে সব দিয়া!

০৭/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।